Menu
Education Guideline | No Comments | 8 months ago
“পরীক্ষার জন্য অনুপ্রেরণা”জেনে নিন হতাশা কেটে যাবে!
HomeEducation Guideline Mahafujar Rahman / 8 months ago

আসসালামু আলাইকুম বন্ধুরা,তোমরা সবাই কেমন আছ?[br]
আশা ককরি ভাল আছ।আজকে আমরা আলোচনা করবো পড়াশোনায় কিভাবে সাফল্য অর্জন করা যায় এবং কিবে নিজেকে প্রস্তুত করা যায়।
[br]
দেখুন বা আপনি ব্যর্থতার ফ্রেমে সীমাবদ্ধ রয়েছেন।
আপনি কি ব্যর্থতার মঞ্চে মরতে চান,আপনি কি ভুলে গেছেন যে আপনি ঘর থেকে বেরিয়ে এসেছেন যাতে আপনি মাথায় বিজয়ের মুকুট পরে আপনার বাড়িতে এসেছিলেন।আপনি কি তাদের ইচ্ছা,ইচ্ছাগুলি ভুলে গেছেন?বছরের পর বছর ধরে আপনার জন্য বাঁচিয়েছে,সর্বোপরি কী ঘটেছিল,কেন আপনি আজ যেভাবে লড়াই করা উচিত সেভাবে যুদ্ধ করছেন না! কেন আপনি সেই শপথ থেকে পালিয়ে যাচ্ছেন যা আপনাকে বিজয়ের দিকে নিয়ে যায়?সর্বোপরি,আপনি কেন নিরীহ পরিন্দাদের মতো দাসত্বের শৃঙ্খলে বসে আছেন।কেন আপনার মধ্যে মানুষ এখনও জাগ্রত নয়।
[img=647]
[br]
অনেক কিছুই আমি বলতে চাই না,তবে আপনাকে বলতে দাও যে আপনিই সেই ব্যক্তির কাছ থেকে ব্যক্তিত্বটি প্রকাশিত হয়,আপনিই সেই ব্যক্তি যারা ক্রিয়াকলাপের ঝড় তৈরি করে ইতিহাস পরিবর্তন করতে পারেন,আপনিই সেই লাইনটি এত দীর্ঘ করতে পারেন যে তিনি আসন্ন বছর ধরে সোনার মতো জ্বলবেন।সময় যথেষ্ট নয়,তবে সময়টি এতটাই গুরুত্বপূর্ণ যে আপনি নিজের জীবনে আপনার জীবনকে সত্য করে তোলেন।
আপনি কোথায় গেছেন, কোথায় আপনার আবেগ চলে গেছে,এমন নয় যে আপনি মৃত লাশ হয়ে গেছেন।বিশ্বকে স্মরণ করুন,বিশ্ব কেবল তাদের স্মরণ করে যারা মুখস্ত করার মতো কিছু করে।
[br]
আমি আগামীকাল সম্পর্কে জানি না,তবে আমি অবশ্যই আপনাকে বলব যে আপনি এত পরিশ্রম করেছেন যে নিজেকে স্বাচ্ছন্দ্য বোধ করেন।ইতিহাস সাক্ষী,ইতিহাস তাদের দ্বারা রচিত যারা সংগ্রামের মাধ্যমে নিজের পক্ষে দাঁড়ান।
[br]
আপনার ভিতরে-[br]
#ক্ষমতা আছে[br]
#শক্তি আছে[br]
#শক্তিশালী একটি আবেগ আছে[br]
#একটি স্বপ্ন আছে
[br]
মনে রাখবেন আপনি এমন একজন ব্যক্তি যিনি লড়াই করতে পারেন এবং পড়ে যেতে পারেন এবং যে হেরেও জিততে পারে এবং জিতে জয়ী হতে পারে।
[br]
আপনাদের জন্য কয়েকটি লাইন:[br]
আপনি যদি আত্মবিশ্বাসী হন,তবে আপনি প্রতিটি অসুবিধা সহজ করে দেবেন।ছোট ছোট ডালপালার পরিস্থিতি কী,আমরা বটাকে নিজেই সরিয়ে দেব।আবার অনেকে আছেন যারা মেঝের আগে ক্লান্ত হয়ে বসে থাকেন।
[br]
আমরা উচ্চ আত্মার শক্তিতে আকাশের কাছে মাথা নত করব।
আমরা কীভাবে আমাদের গন্তব্য ছেড়ে দিতে পারি,স্বপ্নের আগে,কীভাবে কারও প্রতি আমাদের দায়বদ্ধতা থেকে পালাতে পারি।আমরা আমাদের অনেকের আশার রশ্মি,তা আমাদের পিতা-মাতা হোক,ভাই-বোন হোক,আত্মীয় হোক না কেন,তা আমাদের নিজস্ব সমাজ,শহর বা আমাদের নিজস্ব দেশ হোক।
তাই বন্ধুরা,পুরো শক্তি নিয়ে জড়ো হোন এবং এখন যখন সাফল্য আমাদের পদবিন্যাসে আসে তখন কেবল থামতে হবে!একজন ব্যক্তি নিজেকে বিশ্বাস করে নিজের ভাগ্য তৈরি করতে পারেন।



Leave a Comment

Top Categories--